শতভাগ নিশ্চিত ইসরায়েল শীঘ্রই ধ্বংস হয়ে যাবে: ব্রিটেনের ইহুদি রাব্বি

ব্রিটেনে বসবাসকারী একজন ইহুদি রাব্বি হ্যানান বেক বলেছন যে তিনি শতভাগ নিশ্চিত হয়েছেন ইসরায়েলের ধ্বংসের বিষয়ে। তিনি জানান, খুব শীঘ্রই ধ্বংস হয়ে যাবে ইসরায়েল  এবং সেই দিনটি খুব দূরে নয়।

হ্যানান গাজায় যা ঘটেছে সেটিকে সত্যিকার অর্থে গণহত্যা ছাড়া আর কিছু নয় বলে দাবি করেছেন। একইসঙ্গে তার ভাষায় এটি ৮০ বছর আগে ইহুদি জনগণের সাথে ঘটে যাওয়া ঘটনার সাথে খুব মিল রয়েছে। অতীতে ইহুদিদের সাথে করা নিষ্ঠুর আচরণের মতই বর্তমানের ইহুদিবাদীরা এখন গাজার জনগণের সাথে অনুরূপ আচরণ করছে।

পারসটুডে

তিনি বলেন, ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলের এ আচরণ উন্মাদনা ছাড়া আর কিছুই নয়। সবচেয়ে দুঃখজনক হচ্ছে ইসরায়েল ইহুদি জাতির নামে, তাওরাত ও ঈশ্বরের নামে ফিলিস্তিনিদের সাথে এই আচরণ করছে। ইহুদিবাদী শাসনের প্রধানদের অবশ্যই আন্তর্জাতিক আদালতে আনতে হবে এবং আমাকে এখানে সত্যটি বলতে হবে যে সমস্যার মূল নিহিত  দখলদারিত্বের মধ্যে।

তিনি এও বলেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলের  আগ্রাসন ৭ অক্টোবর থেকে শুরু হয়নি বরং ৭৫ বছর আগে শুরু হয়েছে এবং সবাই ইসরায়েলিদের নানা  অপরাধযজ্ঞ,  দমন-পীড়ন, পানি চুরি এবং ফিলিস্তিনি ভূমি দখলের বিষয়ে অবহিত রয়েছে। 

তিনি বলেন, এসব আচরণ স্বাভাবিকভাবেই সবাইকে যুদ্ধ ও রক্তপাতের দিকে ঠেলে দেয়।  তাই সবারই উচিত সমস্যার শিকড়ের দিকে মনোযোগ দিয়ে এটির সমাধান করা। একমাত্র সমাধান হচ্ছে ফিলিস্তিনি ভূমি ফিলিস্তিনি জাতির কাছেই সম্পূর্ণরূপে ফিরিয়ে দেওয়া। অবশ্য এর মানে ইহুদিদের কিন্তু প্রত্যাখ্যান করা নয়। 

এ সময় তিনি বলেন, আমরা ফিলিস্তিনি সরকারের ছত্রছায়ায় জীবনযাপন করতে পারি, কারণ ইরানসহ আরো অনেক মুসলিম দেশেই ইহুদি সম্প্রদায় শান্তিপূর্ণভাবে সহাবস্থান করছে। ব্রিটেনে বসবাসকারী এই ইহুদি ধর্মগুরু তার সহকর্মী ও বন্ধুদের ইরান ভ্রমণের কথা উল্লেখ করেন। দেশটিতে ইহুদিদের ভালো সহাবস্থান, ইহুদি হাসপাতালসহ সংসদে একজন ইহুদি প্রতিনিধির কথাও উল্লেখ করেন এই রাব্বি।  

তিনি বলেন, সুতরাং আমরা ফিলিস্তিনেও শান্তিপূর্ণ জীবনযাপন করতে পারি।

ইহুদি রাব্বি হ্যানান বেক আরও বলেন, ইহুদি বিশ্বাস অনুসারে, এটা শতভাগ নিশ্চিত যে ইসরাইল খুব দ্রুত ধ্বংস হয়ে যাবে।  তারা সেই দিনটির জন্য প্রার্থনা করছে এবং সেই দিনটি শীঘ্রই আসবে। ইসরাইল সরকার ইহুদিদের জন্য আলাদা ভূমি রক্ষার অজুহাতে অপরাধ চালিয়ে যাচ্ছে। 

এ সময় তিনি অজুহাত হিসাবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের ঘটনা উল্লেখ করেন। ওই যুদ্ধে ৬০ লাখ ইহুদি নিহত হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি। এ প্রসঙ্গে হ্যানান বেক বলেন, ইসরায়েলের একটি শিশুও জানে যে ইসরায়েলি সৈন্য, ট্যাঙ্ক ও অস্ত্রগুলো কী করে এবং সবাই জানে যে ইসরায়েল সরকার ইহুদি জাতির জন্য শান্তি ও প্রশান্তি আনবে না; বরং ইসরায়েলি নেতারা সারা বিশ্বে যুদ্ধ ও রক্তপাত ছড়িয়ে দিচ্ছে। 

সূত্র: পার্স টুডে 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //